fbpx

আপনি কেন ইউকেতে পড়াশোনা করবেন ? Why will you study In UK?

আপনি কেন ইউকেতে পড়াশোনা করবেন ? Why will you study In UK?

আপনি যদি যুক্তরাজ্যে বিদেশে পড়াশোনা করতে আগ্রহী হন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন।   যুক্তরাজ্যে বিদেশে পড়াশোনা করার শীর্ষ কারণগুলি শেয়ার করতে চলেছে। এই ব্লগটি পড়া আপনাকে  উত্সাহ দেবে যে যুক্তরাজ্যে বিদেশে অধ্যয়নের জন্য স্থানান্তর করা একটি সর্বাঙ্গীণ, দুর্দান্ত অভিজ্ঞতা হবে

যুক্তরাজ্য বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলির আবাসস্থল

বিশ্বমানের শিক্ষার কথা বললে যুক্তরাজ্য তা পেয়েছে! যুক্তরাজ্যের নয়টি বিশ্ববিদ্যালয় 2020 সালের জন্য QS ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ 50-এ বৈশিষ্ট্যযুক্ত, যার মধ্যে চারটি শীর্ষ 10-এ ছিল – অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়, ইউসিএল এবং ইম্পেরিয়াল কলেজ লন্ডন। ইউনিভার্সিটি অফ এডিনবার্গ এবং ইউনিভার্সিটি অফ ম্যানচেস্টার শীর্ষ 30 তে এসেছে, তারপরে কিংস কলেজ লন্ডন 33 তম অবস্থানে, লন্ডন স্কুল অফ ইকোনমিক্স অ্যান্ড পলিটিকাল সায়েন্স 39 তম এবং ব্রিস্টল বিশ্ববিদ্যালয় 49 তম স্থানে রয়েছে। যুক্তরাজ্যের আরও 9টি বিশ্ববিদ্যালয় রয়েছে যা বিশ্বব্যাপী শীর্ষ 100-এর মধ্যে রয়েছে, যার মধ্যে কয়েকটি আমরা বিদেশে অধ্যয়নের জন্য যুক্তরাজ্যের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলির আমাদের ব্লগে অন্তর্ভুক্ত করেছি।

উচ্চ ছাত্র সন্তুষ্টি হার

UK-তে উচ্চ স্তরের ছাত্র সন্তুষ্টি জীবনের মান, বিশ্ববিদ্যালয়ের পাঠ্যক্রমের মান এবং UK বিশ্ববিদ্যালয়গুলির সামগ্রিক গুণমান জুড়ে বিস্তৃত হয়। 2019 জাতীয় ছাত্র সমীক্ষায় দেখা গেছে যে 400 টিরও বেশি যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয় থেকে জরিপ করা 330,000 শিক্ষার্থীর মধ্যে 84% বলেছেন যে তারা তাদের কোর্সের মান নিয়ে সন্তুষ্ট। সমীক্ষায় দেখা গেছে যে সামগ্রিকভাবে, শিক্ষার্থীরা তাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষাদান, শেখার এবং একাডেমিক সহায়তা নিয়ে খুশি বলে রিপোর্ট করেছে। আন্তর্জাতিক স্নাতক ফলাফলের উপর iGraduate-এর আরও একটি 2019 সমীক্ষায়, যুক্তরাজ্যে অধ্যয়নরত আন্তর্জাতিক ছাত্রদের 90% বলেছেন যে তারা তাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষা এবং সহায়তা নিয়ে সন্তুষ্ট।

বিশ্ববিদ্যালয়ের পরে সফল এবং সন্তোষজনক ক্যারিয়ার

Graduate দ্বারা আন্তর্জাতিক গ্রাজুয়েট ফলাফলের উপর 2019 সালের সমীক্ষার ফলাফলে দেখা গেছে যে 16,199 আন্তর্জাতিক স্নাতকের একটি নমুনার মধ্যে, 83% উত্তরদাতারা বলেছেন যে যুক্তরাজ্যে তাদের ডিগ্রি তাদের চাকরি পেতে সাহায্য করেছে এবং 82% বলেছেন যে যুক্তরাজ্যে পড়াশোনা করা ছিল বিনিয়োগ মূল্য. অর্ধেকেরও বেশি আন্তর্জাতিক ছাত্ররাও রিপোর্ট করেছে যে তারা অন্যত্র পড়াশোনা করা সহকর্মীদের তুলনায় তাদের নিজ দেশে গড়ের উপরে বা ভাল উপার্জন করছে।

ছাত্র বৈচিত্র্য এবং সংস্কৃতি

যুক্তরাজ্যে, আপনি নিঃসন্দেহে স্বাগত বোধ করবেন এবং একটি বৃহত্তর ছাত্র সংস্কৃতির অংশ হয়ে উঠবেন! ইউনিভার্সিটিজ ইউকে ইন্টারন্যাশনালের একটি সমীক্ষা জানিয়েছে যে 2017-2018 সালে প্রায় 500,000 আন্তর্জাতিক ছাত্র যুক্তরাজ্যের মোট ছাত্র জনসংখ্যার 19.6% ছিল। সমীক্ষায় দেখা গেছে যে যুক্তরাজ্য আন্তর্জাতিক শিক্ষার্থীদের পড়াশোনার জন্য দ্বিতীয় জনপ্রিয় গন্তব্য। যুক্তরাজ্যে আপনি বিভিন্ন পটভূমি এবং সংস্কৃতির শিক্ষার্থীদের সাথে দেখা করতে এবং তাদের সাথে সংযোগ করতে সক্ষম হবেন। ক্যানডেস, বিদেশ অধ্যয়নের অতীতের ছাত্রী যার সাথে আমরা কথা বলেছি, তালিকাভুক্ত করেছে যে যুক্তরাজ্য সম্পর্কে তার অন্যান্য প্রিয় জিনিসগুলির মধ্যে একটি ছিল বৈচিত্র্য, এই বলে যে “নতুন ভাষা, সংস্কৃতি এবং অভিজ্ঞতা দ্বারা পরিবেষ্টিত হওয়ার কারণে বিদেশে তার সময়কে অপরিবর্তনীয় করে তুলেছে৷ এখন সবার থেকে বন্ধু রয়েছে বিশ্বব্যাপী!”

শহরের বিস্তৃত পরিসরের পছন্দ

বিদেশে অধ্যয়নের গন্তব্য হিসাবে ইউকে সম্পর্কে দুর্দান্ত জিনিসটি হ’ল আপনি বিদেশে পড়াশোনা করতে চান এমন ক্ষেত্রে আপনার কাছে অনেক পছন্দ রয়েছে। শীর্ষস্থানীয় কিছু ছাত্র শহরগুলির মধ্যে রয়েছে লন্ডন, বার্মিংহাম, ম্যানচেস্টার এবং লিভারপুল। আপনার জন্য সঠিক শহরটি নির্ভর করে আপনার জীবনধারা, বিশ্ববিদ্যালয় এবং আপনি যে কোর্সে অধ্যয়ন করছেন তার উপর আপনার পছন্দের উপর।

আমাদের ইনস্টাগ্রাম পৃষ্ঠার সাথে আপ টু ডেট থাকুন, কারণ আমরা যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় ছাত্র শহরগুলির সম্পর্কে তথ্য ভাগ করব যা আপনাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে যে আপনি বিদেশে আপনার পড়াশোনার গন্তব্য হিসাবে কোন শহর বেছে নেবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Chat Us